DSLR

আপনি কি আপনার স্মার্টফোনটির ক্যামেরা নিয়ে সন্তুষ্ট হতে পাচ্ছেন না ? বা পাচ্ছেন না কাঙ্খিত ফটোগ্রাফির সুবিধাটি?যারা স্মার্টফোনটিতে DSLR এর মজা পেতে চাচ্ছেন তাদের জন্য এবার বাজারে চলে এলো এক জাদুকরী ডিভাইজ যা আপনার সেলফোন ক্যামেরা ফটোগ্রাফির ধারণাটাই পাল্টে দেবে। হ্যাঁ বন্ধুরা, মোবাইল একসেসরিজের দুনিয়ায় যোগ হয়েছে সেলফোন ক্যামেরালেন্স নামে এক মহামূল্যবান একসেসোরিজ। মূল্যবান বলতে আমি এর প্রয়োজনীয়তাকে বুঝিয়েছি এর দামটি নয়। সুতরাং, ভয় পাবেন না একদমই।

বাজারে পাবেন খুবই রিসোনাবাল দামে বিভিন্ন ব্র্যান্ডের সেলফোন স্লিপলেন্স যা আপনাকে দেবে মোবাইল ফোটোগ্রাফিতে DSLR এর ছোঁয়া। তবে চলুন দেখে আসি কি কি মোবাইল স্লিপলেন্স এবং মোবাইল ক্যামেরা লেন্সগুলো বর্তমানে সুলভ রয়েছে বাংলাদেশের বাজারে।

Univarsal 12x Zoom টেলিস্কোপ DSLR মুড  মোবাইলফোন লেন্স

ভালো মানের মোবাইল লেন্সের কথা আসলে এই লেন্সের নামটি সবচেয়ে আগে আনতে হয়। ফুল অ্যালুমিনিয়াম সেল এবং সাথে অপটিক্যাল গ্লাস এলিমেন্ট দিয়ে তৈরী এই লেন্সটি সত্যিকারে আপনাকে বেস্ট DSLR কোয়ালিটির ফোটোগ্রাফির সুবিধাটি দিতে সদা সর্বদাই প্রস্তুত। এই লেন্সটির সাথে পাবেন একটি মিনি ট্রাইপড স্ট্যান্ড যার হাইট রেঞ্জ থাকবে ৫.৫-৭.৫ ইনচেস। আপনি যদি মোটামোটি ভালো ডিস্টেন্সের ভিউ ক্যাপচার করতে চান তবে নিতেই পারেন এই ডিভাইজটি। এতে পাবেন 3M মিনিমাম ফোকাস ডিস্টেন্স। যা বেশ ভালোই বলা চলে।

এই লেন্সটির বাজারমূল্য ২২০০-২৫০০ টাকা।

18x Zoom টেলিস্কোপ ক্যামেরা লেন্স

আপনি কি দূরের কোনো ছবি নিখুঁত উঠাতে চান তবে নিয়ে নিন এই ক্যামেরা লেন্সটি। সকল ধরণের স্মার্টফোনের সাথে অনেক ভালো সেট হয় । এর বিল্ড মেটেরিয়ালস অনেক ভালো কোয়ালিটির ব্যবহার করা হয়েছে। এটি খুব সহজে ইনস্টল এবং ব্যবহার করা যায়। এর মিনি বল-সকেট ট্রাইপড হয়েছে। এবং এটি দিয়ে ব্ল্যারমুক্ত স্ন্যাপ নেয়া যায়। এর নুন্যতম ডিস্টেন্স ধরা হয়েছে 3M । এর ভিউ এঙ্গেলটা বেশ ভালোই বলা চলে। ৯০ ডিগ্রী ভিউ এঙ্গেলে ছবি তুলতে সক্ষম এই সেলফোন ক্যামেরা লেন্সটি।

এর ওয়েইট নিয়েও চিন্তা করার কোনো কারণ নেই। এর ওয়েইট মাত্র ১৪৫ গ্রাম। এই পণ্যটি বাজারে পাবেন ১৭০০-১৯০০ টাকার মধ্যেই।

10x জুম্ টেলিস্কোপ লেন্স

আপনি কি সহজবহনযোগ্য একটি সেলফোন ক্যামেরা লেন্স খুঁজছেন? তবে আর চিন্তার কিছু নেই। এখন বাজারে পাওয়া যাচ্ছে সুন্দর এবং সহজে ইনস্টল করা এবং ব্যবহার করার মতো দারুন সেলফোন ক্যামেরা জুম্ টেলিস্কোপ লেন্স। হ্যাঁ বন্ধুরা, এতো সব সুবিধা যখন এই ছোট্ট ডিভাইজ থেকেই পাচ্ছেন তবে কেন ভারীভারী  একসেসরিজের ঝামেলা নিবেন বলুন। ক্লিপ সিস্টেম এই সেলফোন ক্যামেরা লেন্সটিতে পাচ্ছেন ১৬ ডিগ্রী এঙ্গেল করার সুবিধা। এই ডিভাইজটির মিনিউম ফোকাস ডিসটেন্স থাকছে 3M ।

ম্যাগ্নিফাইয়ের মাইক্রো টেলিস্কোপ ক্যামেরা লেন্স যুক্ত এই ডিভাইজটিতে থাকছে 246M ফিল্ড ভিউয়ার সুবিধা।

এই সেলফোন ক্যামেরা লেন্সটির বাজার মূল্য ধরা হয়েছে ৮০০-১০০০ টাকার মধ্যে।

3-in-1 ইউনিভার্সাল DSLR মুড ক্লিপ-অন লেন্স

যারা সহজে ব্যবহার করা যায় এমন একটি সুলভ মুলা স্মার্টফোন ক্যামেরা লেন্স খুঁজছেন তাদের জন্য এইটি হতে পারে একটি বেস্ট ডিল। ইসি অপারেশন ফর্মুলাতে তৈরী এই লেন্সটি আপনাকে দেবে পোর্টেবল এবং ডিটাচেবল সুবিধাটিও। এতে পাচ্ছে ওয়াইড এঙ্গেল লেন্স এবং সাথে ত্রি এঙ্গেল ফটো ক্যাপচার করার সুবিধা। এই ডিভাইজটি আপনি সব ধরণের স্মার্টফোন,সেলফোন,ট্যাবলেট,আইপ্যাড,ল্যাপটপে ব্যবহার করতে পারবেন খুব সহজেই।

এই ক্যামেরা লেন্সটি বাংলাদেশের শপিং মলগুলোতে ১৫০-২০০ টাকার মধ্যে পেয়ে যাবেন।

তো বন্ধুরা যারা সেলফোন ফোটোগ্রাফি করতে পছন্দ করো বা যাদের ফোটোগ্রাফিটাই শখ তাদের শখ পূরণ করতে নিয়ে নিতে পারো এই সেলফোন ক্যামেরা লেন্সগুলোর একটি। এতে করে খুব সহজে এবং কম খরচেই উপভোগ করতে পারবে DSLR ফটোগ্রাফির মজাটি। তাহলে বন্ধুরা এই ছিল সেলফোন ক্যামেরা লেন্সগুলো নিয়ে আজকের আমার লিখাটি। আশা করি তোমাদের একটু হলেও ভালো লেগেছে। এখনকার মতো এই পর্যন্তই। সবাই সুস্থ এবং খুব ভালো থাকো। আল্লাহ হাফেজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here